আজ বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

“জিয়াউর রহমানের দেশাত্মবোধক চেতনায় উদ্ধুদ্ধ করে শিশু কিশোরদের এখনই গড়ে তুলতে হবে”

রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের শিশু কিশোরদের দেশাত্মবোধক চেতনায় উদ্ধুদ্ধ করতে চেয়েছিলেন। তারই ফলশ্রুতিতে শিশু কিশোরদের প্রতিভা বিকাশের জন্য তিনি দেশে প্রথমবারের মত নতুন কুড়ি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাস প্রতিষ্ঠার মাধ্যমে তিনি সমাজের প্রতিটি ক্ষেত্রে সামাজিক বিপ্লব ঘটানোর স্বপ্ন দেখেছিলেন। কিন্তু বর্তমান নিশিরাতের সরকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জনপ্রিয়তাকে ভয় পায়। তাই তারা ইতিহাস বিকৃত ভাবে উপস্থাপন করে এদেশের ভবিষ্যৎ প্রজন্মের কাছে জিয়াউর রহমানের অমর কীর্তিকে গোপন করতে চায়। তাই আজ মহান এই নেতার ৪১তম শাহাদত বার্ষিকীতে জাসাসের প্রতিটি নেতাকর্মীকে শপথ নিতে হবে যে স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি জাসাস প্রতিষ্ঠা করেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়ন না হওয়া পর্যন্ত জাসাসের প্রতিটি নেতাকর্মীকে সচেষ্ট থাকতে হবে। দেশের শিশু কিশোরদের দেশাত্মবোধক চেতনায় উদ্ধুদ্ধ করে এখন থেকেই গড়ে তুলতে হবে। বর্তমান নিশিরাতের ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে সোচ্চার করতে হবে।

মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা শাখা জাসাস কর্তৃক আয়োজিত এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খুলনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু।

বৃহঃস্পতিবার ২জুন খুলনা প্রেস ক্লাবের ব্যাংকুয়েট হলে ৩০মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা জাসাসের উদ্যোগে ছোটদের এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়। প্রায় দুই শতাধিক শিশু কিশোরের অংশগ্রহণে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। জাসাস খুলনা মহানগর শাখার আহবায়ক ইঞ্জিঃ নুর ইসলাম বাচ্চুর সভাপতিত্বে উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সিনিয়র সাংবাদিক রাশিদুল ইসলাম। অনুষ্ঠানটির উদ্বোধন করেন জাসাস খুলনা জেলা শাখার আহবায়ক মোঃ শহিদুল ইসলাম। উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার সঞ্চালনা করেন জাসাস খুলনা মহানগর শাখার আহবায়ক, বিশিষ্ট সাংবাদিক এহতেশামুল হক শাওন ও জেলা শাখার সদস্য সচিব আজাদ আমিন।

উক্ত কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক কাজী মোঃ রাশেদ, স ম আব্দুর রহমান, সৈয়দা রেহেনা ঈসা, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম নান্নু, মাসুদ পারভেজ বাবু, এ্যাড. তসলিমা খাতুন ছন্দা ও জাসাস খুলনা মহানগর শাখার সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুজ্জামান নিশাত।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্যঃ রুবায়েত হোসেন বাবু, জাহিদ হোসেন, আরিফ ইমতিয়াজ খান তুহিন, শেখ ইমাম হোসেন, এ্যাড. মোঃ আলী বাবু, বিপ্লবুর রহমান কুদ্দুস, তারিকুল ইসলাম, খন্দকার হাসিনুল ইসলাম নিক, জি এস কামরুজ্জামান টুকু, কাজী মিজানুর রহমান, মাসুদ খান বাদল, আজম সরোয়ার, জাকির ইকবাল বাপ্পি, শাহানাজ সরোয়ার, আব্দুল আজিজ সুমন, কাওসারী জামান মঞ্জু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট