আজ বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিডিঅ্যাপস-ক্লাউড ইনস্টিটিউট এর সমঝোতা সাক্ষর

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে আমরা। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পূরণে অনবরত কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেই লালিত স্বপ্নকে বাস্তবে রূপ দিতে, একাগ্র চিত্তে নিজেদের তৈরি করে নিচ্ছে এদেশের মেধাবী সন্তানেরা তথা ডিজিটাল বাংলাদেশের নির্মাণ-সৈনিকেরা।
আর এসকল মেধাবী প্রাণগুলোকে উজ্জীবিত করে তুলতে ও দেশের জন্য দক্ষ জনবল হিসেবে গড়ে তুলতে কাজ করছে ক্লাউড ইনস্টিটিউট। একই সাথে, একই পথে আরেক যাত্রী জাতীয় অ্যাপষ্টোর বিডিঅ্যাপস।
দেশীয় মোবাইল অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম ‘বিডিঅ্যাপস’। বাংলাদেশের অ্যাপ ডেভেলপারদের জন্য একটি অনুপ্রেরণা ও সম্ভাবনার নাম যেটি রবি আজিয়াটা লিমিটেডের একটি উদ্যোগ। দেশের দক্ষ ও অভিজ্ঞ অ্যাপ ডেভেলপাররা তাদের বানানো অ্যাপ দিয়ে এই প্ল্যাটফর্মের মাধ্যমে আয় করতে পারেন স্বাচ্ছন্দ্যে। এছাড়াও, বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে থাকে বিডিঅ্যাপস বর্তমানে যেটি জাতীয় অ্যাপষ্টোরের স্বীকৃতি পেয়েছে।
ক্লাউড ইনস্টিটিউট হলো বাংলাদেশের অন্যতম সেরা ও খুলনার বৃহত্তম আইটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান। আন্তর্জাতিক প্রশিক্ষণ প্রোগ্রামের মাধ্যমে ক্লাউড ইনস্টিটিউট নিশ্চিত করছে সেরা আইটি প্রশিক্ষণ। নিজস্ব ভিজিটাল ল্যাব ও অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ঢাকা ও খুলনা ক্যাম্পাসের নিয়মিত ক্লাসগুলোতে গড়ে উঠছে দক্ষ জনবল।
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ও বিশ্ব দরবারে লাল সবুজের গৌরবময় পতাকা উড়িয়ে দিতে, একই পথে চলা দুই যাত্রী ও ‘বিডিঅ্যাপস’ এবং ‘ক্লাউড ইনস্টিটিউট’ ২১শে অক্টোবর ২০২১, বৃহস্পতিবার, বেলা ২:৩০ মিনিটে অনলাইনে আয়োজিত ‘ভার্চ্যুয়াল সমঝোতা চুক্তি’ অনুষ্ঠানে নিজেদের মাঝে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে। উক্ত আয়োজনে প্রদর্শন করা হয় দুটি প্রতিষ্ঠানের ডকুমেন্টারি ও প্রেজেন্টেশন। সেই সাথে, গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ক্লাউড ইনস্টিটিউট ও বিডিঅ্যাপস এর পক্ষ থেকে উপস্থিত সম্মানিত অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন খ্যাতনামা প্লাটফরমের গণ্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।
বিডিঅ্যাপস এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেড এর জেনারেল ম্যানেজার মোঃ সালাহ উদ্দিন, রবি আজিয়াটা লিমিটেড এর জেনারেল ম্যানেজার সিফাত উল্লাহ হক সনেট, মিয়াকি মিডিয়া লিমিটেড এর চিফ এক্সিকিউটিভ অফিসার তানিম ইসলাম, বিডিঅ্যাপস – জাতীয় অ্যাপষ্টোর এর বিজনেস-এনগেজমেন্ট লিড মুহাম্মাদ আলতামিশ নাবিল এবং বিডিঅ্যাপস – জাতীয় অ্যাপষ্টোর খুলনা এর কমিউনিটি ডেভেলপার সৈয়দ ফাহাদ মাহমুদ সহ আরো অনেকে। সেই সাথে ক্লাউড ইনস্টিটিউট এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন ক্লাউড ইনস্টিটিউট এর চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান ইসলাম অনিক, ক্লাউড ইনস্টিটিউট এর এক্সিকিউটিভ ডিরেক্টর আব্দুল্লাহ আল ফারহাদ , হ্যামকো গ্রুপের চেয়ারম্যান সৈয়দ আহমেদ তালুকদার , এমটিআই এর ম্যানেজিং ডিরেক্টর ডঃ মোঃ মনিরুল ইসলাম খান এবং স্টার্টআপ খুলনার প্রতিষ্ঠাতা মোঃ মেহেদী হাসান।
সবশেষে, এক অপার সম্ভাবনায় ও নতুন উদ্যমে দক্ষ জনবল তৈরির প্রত্যাশায় অনুষ্ঠান সম্পন্ন হয়। ক্লাউড ইনস্টিটিউট ও বিডিঅ্যাপস এর এই যাত্রা সফল হোক, দেশ এগিয়ে যাক ডিজিটালাইজেশন এর পথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট