আজ মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সাকিবকে না খেলানোর কারণ জানালেন কোচ

ডেস্ক রির্পোটঃ
আন্দ্রে রাসেলের চোটের কারণে ধারণা করা হয়েছিল আইপিএলের দ্বিতীয় পর্বে কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন সাকিব আল হাসান। এমন খবরই শোনা যাচ্ছিল ভারতীয় গণমাধ্যমে। কিন্তু সেটা সত্য হয়নি। সাকিব আজও নেওয়া হয়নি। তার পরিবর্তে একাদশে যায়গা পেয়েছেন টিম সাউদি। কলকাতার জার্সিতে আজই হলো কিউই পেসারের।

সাকিবকে না নেওয়ার কারণ জানিয়েছেন কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার। তিনি বলেন, ‘আজকের ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে শারজার মাঠে, যেটি সংযুক্ত আরব আমিরাতের অন্য দুই মাঠের চেয়ে অপেক্ষাকৃত ছোট। শারজার এই ছোট মাঠে তিনজন স্পিনার খেলানো কঠিন হবে। তাই টিম সাউদিকে পেস বোলিং অপশন হিসেবে নেওয়া হয়েছে।

এবারের আসরে সাকিবের কলকাতার হয়ে পারফরম্যান্স আশানুরূপ হয়নি। আইপিএল স্থগিত হওয়ার আগে সাকিব ব্যাটিংয়ে ৩ ম্যাচ মোট ৩৮ রান করেন আর বোলিংয়ে ৮১ রান দিয়ে ২ উইকেট পান।

রাসেলের জায়গায় সাউদিকে দলে নেওয়ার ব্যাখ্যায় নায়ার বলেন, ‘সাকিব আমাদের পরীক্ষিত পারফর্মার কিন্তু এই মাঠে আমরা একজন অতিরিক্ত পেসার খেলাতে চেয়েছি, যে পাওযার-প্লেতে ভালো করবে। সাউদিকে দলে নেওয়ার সার্থকতাও পেয়েছে কলকাতা টিম ম্যানেজমেন্ট। ৪ ওভার বল করে ২৪ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন এই কিউই পেসার।কলকাতা ১০ ম্যাচে ৪জয় নিয়ে অবস্থান করছে পয়েন্ট তালিকার ৪ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট