আজ শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

যুবলীগ নেতা পলাশের সহযোগিতায় বাড়ি ফিরল এতিম মাদ্রাসা ছাত্র বায়জিদ

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের সহযোগিতায় হারিয়ে যাওয়া সাত বছরের মাদ্রাসা ছাত্র বায়জিদকে খুঁজে পেল তার পরিবার।
জানা যায় বায়জিদ নগরীর টুটপাড়ার মওলাবাড়ী মোড়ে অবস্থিত একটি মাদ্রাসায় থেকে পড়াশুনা করেন। তার গ্রামের বাড়ি তেরখাদার অজগড়া গ্রামে। তার বাবা মারা গেছেন, মা বিয়ে করেছেন অন্যকে, সে থাকে নানার কাছে। রুপসার লবনচরা এলাকায় বায়জিদকে পেয়ে স্থানীয়রা খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশকে জানালে তিনি বায়জিদের নানা মো: সেলিমকে খুঁজে বের করে তার কাছে তুলে দেন।
বায়জিদের নানা সেলিম পেশায় একজন মুরগী ব্যবসায়ী। তিনি খুলনা আদালতের সামনে মুরগি বিক্রি করেন। তিনি খুলনা টাইমসকে জানান, বৃহষ্পতিবার দুপুরে মাদ্রাসা থেকে বায়জিদ বাইরে যায়। তারপর পথ হারিয়ে রূপসার লবনচরা এলাকায় চলে যায়। সে শুধু ওর নাম এবং আজগরার নাম বলতে পারে।

এ সময় মো: সেলিম আবেগে কেঁদে ফেলেন আর বলেন, মাহফুজ এতিম স্যার আর আমি সামান্য মুরগী বেঁচে খায়। ওর বাবা মারা যাওয়ার পর মা অন্যস্থানে বিয়ে করেছে। পলাশ ভাইএর কারনে আমি আমার নাতিটারে খুইজে পাইছি। আল্লাহ তার মঙ্গল করুক। বায়জিদকে খুজে পাওয়া যাচ্ছেনা এই খবর শুনে তার মা মোছা: বৃষ্টি বেগম সেখানে আসেন।

এ বিষয়ে মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ খুলনা টাইমসকে জানান মাদ্রাসার ছাত্র এতিম বায়জিদকে আমার কাছে নিয়ে আসলে আমি খোঁজ লাগানো শুরু করি করি তার পরিবারের লোকদের। আমি আমাদের সংগঠনের স্থানীয়দের সাথে কথা বলে ও তাদের সহযোগিতায় ছেলেটির নানা মোঃ সেলিমকে খুঁজে বের করি এবং তার কাছে বায়জিদকে তুলে দেই। তিনি আরো বলেন রাজনীতি করার কারনে স্থানীয়রা এ ধরনের সমস্যায় আমাদের কাছে আসেন। ঠিক তেমনই লবনচরা থেকে কিছু সাধারণ মানুষ ছেলেটিকে আমার কাছে নিয়ে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট