আজ শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় ঋণের টাকা শোধ করতে না পারায় গৃহবধূর আত্মহত্যা

চুয়াডাঙ্গায় ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে স্বামীর সাথে মনোমালিন্যে হিরা খাতুন (৪০) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় মুমূর্ষু অবস্থায় তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হিরা খাতুন চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের গুপিনাথপুর গ্রামের স্কুলপাড়ার আজিজুর হকের স্ত্রী।

পরিবারের সদস্যরা জানায়, অভাবের সংসারে সচ্ছলতা ফেরাতে কয়েকমাস আগে গ্রামের একটি সমিতি থেকে প্রায় লক্ষাধিক টাকা ঋণ নেয় হিরা খাতুন। এই ঋণের টাকা পরিশোধ করতে বেশ বেগ পেতে হতো হিরা খাতুনকে। টাকা পরিশোধ করাকে কেন্দ্র করে মাঝেমধ্যেই স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য হতো।

এ নিয়ে শনিবার দুপুরে স্বামীর সঙ্গে হিরা খাতুনের বাকবিতণ্ডা হয়। এরপর বিকেলে সবার অজান্তে হিরা খাতুন অভিমান করে বাড়ির পাশে একটি পুকুর পাড়ে গিয়ে বিষপান করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে হিরা খাতুন মারা যায়।

স্থানীয় ইউপি সদস্য আলম আলী বলেন, হিরা খাতুন ছিলেন খুবই দরিদ্র। স্বামীর রোজগারে কোনো রকম সংসার চলত। এরই মাঝে দুই ছেলে-মেয়েকে বিয়েও দিয়েছেন তারা।

তিনি আরও বলেন, হিরা সম্প্রতি গ্রামের সমিতি থেকে লক্ষাধিক টাকা ঋণ নিয়েছিলেন। এই টাকা পরিশোধ করা নিয়ে স্বামীর সঙ্গে মনোমালিন্যের জেরে আত্মহত্যা করেছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ সাদিয়া শারমিন বলেন, মুমূর্ষু অবস্থায় হিরাকে হাসপাতালে আনা হয়। বিষ ওয়াশ করার সময় তার মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ খান বলেন, ঋণের টাকা পরিশোধে ব্যর্থ এবং পারিবারিক কলহের জেরে হিরা খাতুন নামে এক নারী আত্মহত্যা করেছেন। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা হয়েছে। কোনো অভিযোগ না থাকায় মরদেহ সুরতহাল রিপোর্ট শেষে রাতেই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট