আজ শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

অঘোষিত ফাইনালে বিকেলে মাঠে নামছে বাংলাদেশ-জিম্বাবুয়ে

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে ১-১ ব্যবধানে সিরিজ সমতায় রয়েছে বাংলাদেশ এবং জিম্বাবুয়ে। ফলে সিরিজের তৃতীয় ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে। আর সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ বিকেল ৪টায় ৩০ মিনিটে। জিম্বাবুয়ে সফরের একমাত্র টেস্ট জয়ের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে নিজেদের একক প্রাধান্যের প্রমাণ দিয়েছে বাংলাদেশ। এই নিয়ে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে ছয়বার জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ের মাটিতে প্রথম হোয়াইটওয়াশ।

এরপর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে নিজেদের শততম টি-টোয়েন্টিতে জয় নিশ্চিত করে সফররত বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিততে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামে মাহমুদউল্লাহ রিয়াদরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে ২৩ রানে হারলে এই সিরিজে প্রথম জয় তুলে নেয় জিম্বাবুয়ে। ফলে সমতায় ফেরে তারা।

আর এর মধ্যদিয়ে সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচটি এখন অঘোষিত ফাইনালে হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ এবং জিম্বাবুয়ে পরস্পরের বিপক্ষে এখন পর্যন্ত মোট ১৩টি ম্যাচে মাঠে নামে। এর মধ্যে ৯টিতে জিতেছে বাংলাদেশ, অন্যদিকে জিম্বাবুয়ের জয় ৪টি ম্যাচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট