আজ শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

লকডাউন শিথিলের প্রথম দিনেই খুলনার সড়কে যানজট, মার্কেট জনাকীর্ণ

ঈদুল আজহাকে সামনে রেখে আজ থেকে দোকানপাট-মার্কেট, গণপরিবহণ চালু হয়েছে। বহুদিন পর স্বাভাবিক জীবনে ফিরেছে মানুষ। স্বাভাবিক জীবনে ফেরার প্রথম দিনে দুর্ভোগও সঙ্গী হয়েছে নগরবাসীর। বহু মানুষ প্রয়োজনীয় কাজে ঘর থেকে বেরিয়েছেন আজ। তাই শহর ছিল কোলাহলপূর্ণ। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকেই বিভাগীয় শহর খুলনার বিভিন্ন সড়কে দীর্ঘ যানজট দেখা গেছে। ঈদুল আজহা সামনে রেখে বুধবার মধ্যরাত থেকে সর্বাত্মক লকডাউন শিথিলের আদেশ কার্যকর হয়। বিধিনিষেধ তুলে নেয়ায় চিরচেনা রূপে দেখা ফিরেছে শহর।

সরেজমিন দেখা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে পিকচার প্যালেস মোড়, শিববাড়ী মোড়, ফেরীঘাট মোড়, সিমেট্টি রোড, খুলনা সদর থানা মোড়, ক্লে রোড, কে.ডি ঘোষ রোড, লোয়ার যশোর রোড, শিববাড়ী মোড়, নিউমার্কেট এলাকা, মজিদ সরণিসহ শহরের ব্যস্ততম সড়ক ও জনবহুল এলাকাগুলো ছিল জনাকীর্ণ। সড়কে মোটরসাইকেল, ইজিবাইক, রিকশা, প্রাইভেট কার, যাত্রীবাহী বাস ও পন্যবাহী ট্রাকের দীর্ঘ সারি ছিল খুলনার চিরায়ত দৃশ্যপটের পুনার্বৃত্তি।

অন্যদিকে, খুলনা মহানগরী থেকে ছেড়ে যাওয়া দুরপাল্লার যাত্রীবাহী বাসে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে বাস চলতে দেখা গেছে। কোনো কোনো বাসে অবশ্য এর চেয়ে বেশি যাত্রী ছিল।

বেশিরভাগ মানুষ মাস্ক পরা থাকলেও কোথাও কোথাও এর ব্যত্যয়ও দেখা গেছে। তবে শারিরিক সুরক্ষা দুরত্বের লেশমাত্র ছিল না কোথাও।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ বৃহস্পতিবার ৮ দিনের জন্য কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়েছে। গত ১ জুলাই এ বিধিনিষেধ জারি করা হয়েছিল। ফলে গণপরিবহন, অফিস-আদালত বন্ধ হয়ে যায়। আজ থেকে তা আবার শুরু হলো। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবার কঠোর বিধিনিষেধ চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট