আজ শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দুর্নিতীর খবর প্রকাশ করায় আইসিটি আইনে সাংবাদিক গ্রেফতার

ঠাকুরগাঁওয়ের সদর হাসপাতালের দুর্নিতীর (খাবারের মান নিয়ে) সংবাদ প্রকাশ করায় আইসিটি আইনে এক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে।

গত শুক্রবার (৯ জুলাই) দুপুরে ঠাকুরগাঁও সদর থানায় সংবাদ প্রকাশের কারণে ওই তিন সাংবাদিককে আসামি করে মামলা করেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পরিচালক ডা: নাদিরুল আজিজ।

আসামিরা হলেন- তানভির হাসান তানু, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও জাগো নিউজ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি, রহিম শুভ, নিউজ বাংলা২৪ ডট কম অনলাইনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি, আব্দুল লতিফ লিটু, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ চ্যানেল এর ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি।

গতকাল শনিবার সন্ধ্যায় তানভীর হাসান তানুকে আটক করে ঠাকুরগাঁও থানা পুলিশ। পরে তৎক্ষণাৎ প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ প্রদর্শন করেন স্থানীয় সাংবাদিকরা।

উল্লেখ্য, গত ৬ ও ৭ই জুলাই জাগো নিউজ পোর্টাল, বাংলাদেশ প্রতিদিন পত্রিকা সহ বিভিন্ন অনলাইনে “ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীকে ৩০০ টাকার পরিবর্তে ৭০ টাকার খাবার দেওয়া হয়” এই মর্মে একটি নিউজ প্রচার হয়। এই নিউজ প্রচারের পরেই হাসপাতাল কতৃপক্ষ নড়েচরে বসে এবং সদর থানায় আইসিটি মামলা দায়ের করে।

জেলা প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী নিন্দা জানিয়ে বলেন, একটি সত্য সংবাদ করার পরেই এভাবে মামলা দিয়ে সাংবাদিককে হয়রানী করা মানে দেশের কন্ঠ চেপেঁ ধরা। পরবর্তিতে আমরা কঠোর আন্দোলনে যাবো।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীরুল ইসলাম জানান, গত ০৯ তারিখে আমরা হাসপাতালের তত্ত্বাবধায়কের বরাবর একটি মামলার এজাহার পাই। পরে অভিযুক্ত আসামিকে থানা চত্বর থেকে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট