আজ শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নিখোঁজ আবু ত্ব-হার সন্ধানের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

জিকেসি প্রতিনিধি

আলোচিত ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ তার সফরসঙ্গীদের নিখোঁজ হওয়ার ঘটনায় তীব্র নিন্দার পাশাপাশি তাদের সন্ধানের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৭ জুন) বেলা সাড়ে ১১টার দিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলাধীন লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের কাকিনা বাজারের কবি শেখ ফজলল করিম স্মৃতি পাঠাগারের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, তরুণ ও মেধাবী ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ তার সফরসঙ্গী আব্দুল মুকিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ নিখোঁজ রয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি।

তারা বলেন, পুলিশ চাইলেই সবকিছু সম্ভব হয়, কিন্তু নিখোঁজ আবু ত্ব-হা আদনানদের বেলায় তা হচ্ছে না কেন? এ দেশের নাগরিক হিসেবে নিখোঁজদের সন্ধান চেয়ে দাবি জানানোর অধিকার আমাদের রয়েছে। কিন্তু ছয় দিনেও তাদের সন্ধান না পাওয়াটা উদ্বেগজনক। দ্রুত ত্ব-হা ও তার সঙ্গীদের সন্ধান পাওয়া না গেলে কঠোর আন্দোলনে নামা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে তরুণ শিক্ষার্থী সামিউল হক সানি বলেন, ‘হঠাৎ করে একজন ইসলামিক বক্তা এভাবে নিখোঁজ হয়ে যাওয়া আমাদের জন্যও শঙ্কার বিষয়। আদনান কোনো রাজনীতিতে যুক্ত ছিলেন না। তিনি তার মেধা ও ইসলামিক জ্ঞানের মাধ্যমে আলোচিত বক্তা হয়েছেন। কিন্তু হঠাৎ করে তার গুম হওয়া আমরা মেনে নিতে পারছি না।’

এ কারণে দ্রুত ত্ব-হাসহ তার সঙ্গীদের খুঁজে বের করে তাদের পরিবারের কাছে হস্তান্তরের দাবি জানান তিনি। পাশাপাশি অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

উল্লেখ্য, গত ১০ জুন রংপুর মহানগরীর সেন্ট্রাল রোড হাজি লেনের বাসিন্দা আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান ঢাকার গাবতলী থেকে নিখোঁজ হন। এ সময় তার সফরসঙ্গী ছিলেন ফিরোজ আলম, আব্দুল মুহিত আনছারী ও গাড়ি চালক আমির উদ্দিন। এ ঘটনায় রংপুর কোতোয়ালি থানা ও মিঠাপুকুর থানায় সাধারণ ডায়েরি এবং ঢাকার পল্লবী থানায় অভিযোগ দায়ের করেছে তার পরিবার। কিন্তু নিখোঁজের সাতদিন পেরিয়ে গেলেও তাদের সন্ধান দিতে পারেনি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট