আজ শুক্রবার, ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

‘করোনার থেকেও বড় সমস্যা অসভ্য তবলিগ জামাতিরা’

স্পোর্টস ডেস্ক : ‘ভারতে করোনার থেকেও বেশি বড় সম’স্যা হল অসভ্য তবলিঘি জামাত।’ টুইটারে এমন মুসলিম বিদ্বে’ষী মন্তব্যের পরই শুরু হয় তুমুল বিতর্ক। মুসলিম ধর্মাবলম্বীদের একাংশের রো’ষের মুখে পড়তে হয় ভারতের স্বর্ণজয়ী কুস্তিগির ববিতা ফোগাটকে।

দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত করেছিলেন তবলিঘি জমায়েতের সদস্য। কিন্তু লকডাউনের পরও সেখানেই থেকে গিয়েছিলেন অনেকে। তল্লা’শি চালিয়ে দু’হাজারেরও বেশি জনকে সেখান থেকে বের করে আনে পুলিশ। তারপরই দেখা যায়, জামাতদের মধ্যে অনেকেই করোনায় আক্রা’ন্ত হয়েছেন। তাদের দায়িত্বজ্ঞা’নহী’নতা নিয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন ববিতা। বুধবার হিন্দিতে একটি টুইট করেন মাস কয়েক আগেই রাজনীতির আঙিনায় পা রাখা ববিতা।

তিনি লেখেন, ”করোনা ভাইরাস ভারতের দ্বিতীয় সম’স্যা। প্রথম সমস্যা হল অসভ্য জামাতিরা।” এমন মন্তব্য করায় তার বি’রু’দ্ধে ক্ষো’ভ উ’গরে দেন অনেকে। কিন্তু তাতেও দমে যাননি কমনওয়েল্থ গেমসে স্বর্ণজয়ী কুস্তিগির। লেখেন, ”আমার টুইট করার পর থেকেই হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জারে নানা ভুলভাল মেসেজ পাচ্ছি। রীতিমতো অভব্য ভাষায় আমাকে হেনস্তা করা হচ্ছে। এমনকী ফোন করেও অনেকে হু’মকি দিচ্ছে। এই মানুষগুলিকে বলছি, মনে রাখবেন আমি জায়রা ওয়াসিম নই যে আপনাদের হু’মকিতে ভ’য় পেয়ে বাড়িতে বসে থাকব। আমি কোনও ভুল কথা বলিনি। আর যারা করোনা ভাইরাস ছড়িয়েছে, শুধুমাত্র তাদের উদ্দেশেই লিখেছি। আগামী দিনেও নিজের দেশের ভালর জন্য কথা বলব।”

এ নিয়ে বোনের পাশে দাঁড়িয়েছেন গীতা ফোগাটও। টুইটারে জো’র গলায় জানিয়ে দেন, যেটা ঠিক মনে হবে, নির্ভয়ে দেশের ভালর জন্য আগামি দিনেও সেটা বলবেন তারা। লকডাউনের নিয়ম ভা’ঙার জন্য জামাতিদের বি’রু’দ্ধে ক্ষো’ভ উ’গরে দিয়েছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের বোন রঙ্গোলি চান্দেল। যার জন্য তার টুইটার অ্যাকাউন্টটি ব্ল’ক করে দেওয়া হয়। তবে রঙ্গোলির সমর্থনে সুর চড়ান ববিতা। ফের টুইট করেন, ”দেশের হয়ে সত্যি কথা বললে আজকাল টুইটারও রেগে যাচ্ছে!” সূত্র : সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট