আজ মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

‘সব পরিবারের জন্য কার্ড চালু করা হবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব পরিবারের জন্য কার্ড চালু করা হবে। যাতে সবার ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়া যায়। তবে ত্রাণ নিয়ে কোনও অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না।

বুধবার (১৫ এপ্রিল) গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক গ্রহণের সময় ভিডিও কনফারেন্সে এই কথা বলেন শেখ হাসিনা।

যারা সরকারের সমালোচনায় ব্যস্ত তাদের ত্রাণ নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্য অনেকে শুধু সমালোচনাই করে যাচ্ছেন, তারা মানুষকে কোনও সাহায্য করছে না। তাদের বলবো, কথা না বলে মানুষের পাশে দাঁড়ান। সরকার তার দায়িত্ব সম্পর্কে যথেষ্ট সচেতন।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিত্তবানদের প্রতি অনুরোধ করেন, তারা যেন ভিড় এড়িয়ে প্রশাসনের সহযোগিতা নিয়ে ত্রাণ বিতরণ করেন।

যে দলেরই হোক, ত্রাণ নিয়ে কোনও ধরনের দুর্নীতি হলে তাদের বিরুদ্ধে আবারও কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী জানান, প্রত্যেক পরিবারের জন্য কার্ড চালু করা হবে যেন সবার ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়া যায়। করোনাভাইরাসের এই দুঃসময় পার করে সবাইকে যেন স্বাভাবিকভাবে ব্যবসা-বাণিজ্য করতে পারে সেজন্য তিন বছর মেয়াদী পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রভাব বাংলাদেশেও পড়বে; সেজন্য আগাম ব্যবস্থা হিসেবে প্রণোদনা প্যাকেজ প্রবর্তন করেছে সরকার। ত্রাণের সুবিধা যাতে প্রত্যেকেই পায়; সেই সুবিধা নিশ্চিতে সরকার কাজ করছে বলেও জানান শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো সংবাদ

ফেসবুকে খবর২৪ বিডি ডট নেট